সিএমপি সদর দপ্তর এখন দামপাড়ায়

0 58

জয়নিউজবিডি ডেস্ক: লালদীঘি থেকে দামপাড়া পুলিশ লাইনসে স্থানান্তর করা হয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সদর দপ্তর। তবে গোয়েন্দা শাখার কাজ লালদীঘি থেকেই পরিচালিত হবে।

রোববার (২৯ জুলাই) থেকে পুলিশ লাইনসে অফিস করবেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান, অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগমসহ দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিষয়টি নিশ্চিত করে সিএমপির জনসংযোগ শাখার এডিসি অলক বিশ্বাস জয়নিউজবিডিকে বলেন, সিএমপির সদর দপ্তর আপাতত দামপাড়া পুলিশ লাইনসে স্থানান্তর করা হয়েছে। সদর দপ্তরের জন্য ২২ তলা একটি ভবনের নকশা অনুমোদন হয়েছে। ভবনের নির্মাণকাজ শেষ হলে এটি আবার লালদীঘিতে ফিরে আসবে।

উল্লেখ্য, ১৯৭৮ সালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ গঠন হলে লালদীঘিতে তার সদর দপ্তর রাখা হয়। জেলা পুলিশের কার্যক্রম ষোলশহর ২নং গেট থেকে সরিয়ে নেয়া হয়। লালদীঘির এই পাহাড় কাগজে কলমে পুলিশ বিভাগ বুঝে পেয়েছে সম্প্রতি। ভূমি সংক্রান্ত জটিলতা দূর হওয়ায় সিএমপি উন্নয়নমূলক প্রকল্প গ্রহণ করতে পেরেছে। সিএমপি সদর দপ্তরের জন্য ২২ তলা ভবনের নকশাও অনুমোদন হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শীঘ্রই ভবন নির্মাণে দরপত্র আহবান করা হবে।
জয়নিউজবিডি/এফএম/আরসি

Leave A Reply

Your email address will not be published.