চবিতে শিক্ষকদের জন্য নতুন পাঁচটি এসি বাস

0 38

নবাব আব্দুর রহিম, চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবহন পুলে যুক্ত হলো নতুন পাঁচটি এসি বাস। এর মধ্যে রয়েছে ৪৪ সিটের ১টি এবং ২৯ সিটের ৪টি এসিবাস।

যার মধ্যে একটি বাস অনুদান করেছে নিটল- টাটা মোটরস লিমিটেড। এছাড়াও রয়েছে আরও ১টি পিকআপ ভ্যান।

সোমবার দুপুর সাড়ে বারোটার সময় গাড়িগুলো উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এসময় নিটল-টাটা মোটরস লিমিটেড-এর প্রোডাক্ট ম্যানেজার ভিশাল শর্মা ও আঞ্চলিক সেলস ম্যানেজার পারভেজ সিদ্দিক। নিটল-টাটা মোটরস-এর পক্ষে মাননীয় উপাচার্যকে গাড়ীগুলোর চাবি হস্তান্তর করেন।

উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, অবস্থানগত কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিবহন সমস্যা রয়েছে। বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ শিক্ষার্থীদের পরিবহন সংকট বিশেষকরে শাটল ট্রেনের বগি বৃদ্ধি, রেল স্টেশনের আধুনিকায়নসহ অন্যান্য সমস্যাসমূহ সমাধানে ইতোমধ্যে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যা আগামীতে ইতিবাচক ফল বয়ে আনবে বলে মনে করেন তিনি।

নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহামাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে উপাচার্য বলেন, ইতোপূর্বেও এ মহানুভব ব্যক্তি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণা উন্নয়নে তাঁর ব্যক্তিগত তহবিল থেকে ১টি বাস অনুদান হিসেবে প্রদান করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা পাশে আবদ্ধ করেছেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে অচিরেই একটি বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করতে সরকারী পৃষ্ঠপোষকতার পাশাপাশি দেশের ধণাঢ্য ব্যক্তি-প্রতিষ্ঠানকে সামাজিক দায়বদ্ধতার নিরিখে আন্তরিকতা নিয়ে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

পরে উপাচার্য অতিথিবৃন্দকে সাথে নিয়ে বাসগুলো পরিদর্শন করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ডিনবৃন্দ, বাস ক্রয় কমিটির আহবায়ক ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম ও সদস্যবৃন্দ, রেজিস্ট্রার, প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতি, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ, পরিবহন দপ্তরের প্রশাসকসহ অন্যান্য নেতৃবৃন্দ, প্রক্টরিয়্যাল বডির সদস্যবৃন্দ এবং অফিস প্রধানবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.